Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পুরাতন মালদহে আরও ২ বিজেপি পঞ্চায়েত দখলের পথে তৃণমূল 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের ভাবুক গ্রাম পঞ্চায়েতের পর বিজেপির দখলে থাকা আরও দুটি পঞ্চায়েত হাতছাড়া হতে চলেছে বলে রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে। এবার মুচিয়া এবং সাহাপুর গ্রাম পঞ্চায়েতে বোর্ড দখলের তোড়জোর শুরু করেছে তৃণমূল। 
বিশদ
সাবেক ছিটে একই কাজের দু’জায়গায় সূচনা অনুষ্ঠান ঘিরে বিতর্ক 

সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার সাবেক ছিটমহল ফলনাপুরে রাস্তার কাজের সূচনাকে কেন্দ্র করে রীতিমতো বির্তক দেখা দিয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে রাস্তার কাজের কৃতিত্ব নিয়ে বিজেপি ও ছিটমহল আন্দোলনকারীদের মধ্যে দড়ি টানাটানি শুরু হয়েছে। এর জেরেই এদিন দুই জায়গায় সূচনা অনুষ্ঠান করতে হয় ঠিকাদার সংস্থাকে। 
বিশদ

13th  November, 2019
দলিল দিতে অবৈধভাবে টাকা নেওয়ার অভিযোগ কোচবিহারে 

বিএনএ, কোচবিহার: কোচবিহার জেলার বিভিন্ন জায়গায় থাকা মোট ১৮৪টি কলোনির মধ্যে মাত্র ১২টি কলোনিতে নিঃশর্ত দলিল প্রদান করা হবে। কিন্তু অনেক জায়গাতেই এই সমস্ত দলিল দেওয়ার ক্ষেত্রে বেআইনিভাবে টাকা চাওয়া হচ্ছে বলে অভিযোগ তুললো ইউসিআরসি। 
বিশদ

13th  November, 2019
কালিয়াগঞ্জে নজরদারি প্রত্যেক বুথে, চষে ফেলছে পিকের টিম 

মণীন্দ্রনারায়ণ সিংহ, রায়গঞ্জ, বিএনএ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বুথওয়াড়ি নজরদারি চালাচ্ছে টিম পিকে। কোথাও কোনও ইস্যুতে ভোটারদের মধ্যে ক্ষোভ ধরা পড়লে তৎক্ষণাৎ তা জেলা নেতৃত্বের নজরে আনছে তারা। লক্ষ্য ক্ষত বাড়ার আগে দ্রুত তা সারিয়ে তোলা।
বিশদ

13th  November, 2019
জলদাপাড়ায় গণ্ডার হত্যায় ব্যবহৃত গাড়ি উদ্ধার অসম থেকে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার হত্যার তদন্তে নেমে রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি’র সহায়তায় বড়সড় সাফল্য পেল বনদপ্তর। ওই গণ্ডার হত্যার ঘটনায় চোরাশিকারীরা যে বিলাসবহুল গাড়িটি ব্যবহার করেছিল, অসম নম্বরের সেই গাড়িটি বাজেয়াপ্ত করেছে বনদপ্তর।  
বিশদ

13th  November, 2019
একাধিক অনলাইন জুয়ার ঠেকে অভিযান,ধৃত ৬ জুয়াড়ি 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার সাতসকালে অনলাইন জুয়ার আসর চালানোর বিরুদ্ধে অভিযান চালিয়ে ব্যবসায়ী সহ ৬ জন জুয়াড়িকে গ্রেপ্তার করল এনফোর্সমেন্ট ব্রাঞ্চ এবং হরিশ্চন্দ্রপুর থানার পুলিস। ধৃতদের কাছ থেকে বাজেয়াপ্ত করা হয়েছে দুটি কম্পিউটার, নগদ সাতহাজার টাকা সহ অনলাইন জুয়া খেলার বিভিন্ন যন্ত্রপাতি। 
বিশদ

13th  November, 2019
৩ ছাগল চোরকে ধরে গণধোলাই, জ্বালানো হল বাইক 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের গ্রামে ছাগল চুরি করে পালাতে গিয়েও শেষরক্ষা হল না। ছাগল সহ তিন চোরকে ধরে গণধোলাই দিল উত্তেজিত জনতা। এরপর তাদের ব্যবহৃত মোটর বাইক উত্তেজিত জনতা জ্বালিয়ে দিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে ইটাহার থানার পুলিস তিন চোরকে গ্রেপ্তার করে থানায় নিয়ে গিয়েছে। 
বিশদ

13th  November, 2019
এবার রায়গঞ্জে এনআরসি’র আতঙ্কে আত্মঘাতী বৃদ্ধ 

সংবাদদাতা, রায়গঞ্জ: এনআরসি আতঙ্কে আত্মহত্যা করার অভিযোগ উঠল রায়গঞ্জে। মৃত ব্যক্তির নাম উদয় চন্দ্র দাস(৬৪)। মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, রায়গঞ্জের গৌরী গ্রাম পঞ্চায়েতের নরম কলোনির বাসিন্দা উদয়বাবু বেশ কিছুদিন তাঁর সরকারি নথিগুলিতে নাম সংশোধনের জন্য বিভিন্ন দপ্তরে ঘুরেও কোনও সুবিধা পাননি।  
বিশদ

13th  November, 2019
কালচিনি-রায়মাটাং খুলতে ডাকা বৈঠক ভেস্তে গেল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মালিকপক্ষ না আসায় বন্ধ কালচিনি ও রায়মাটাং চা বাগান খুলতে শ্রমদপ্তরের ডাকা মঙ্গলবারের ত্রিপাক্ষিক বৈঠক ভেস্তে গেল। এদিন শ্রমদপ্তরের শিলিগুড়ি অঞ্চল অফিসে এই বৈঠক ছিল। দু’টি বাগানের একই মালিক। 
বিশদ

13th  November, 2019
কালচিনি-রায়মাটাং খোলা নিয়ে বৈঠক ভেস্তে গেল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মালিকপক্ষ না আসায় বন্ধ কালচিনি ও রায়মাটাং চা বাগান খুলতে শ্রমদপ্তরের ডাকা মঙ্গলবারের ত্রিপাক্ষিক বৈঠক ভেস্তে গেল। এদিন শ্রমদপ্তরের শিলিগুড়ি অঞ্চল অফিসে এই বৈঠক ছিল। দু’টি বাগানের একই মালিক।
বিশদ

13th  November, 2019
শিশু শিক্ষা কেন্দ্রে শিক্ষিকার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, গঙ্গারামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার রামচন্দ্রপুর শিশু শিক্ষা কেন্দ্রে এক শিক্ষিকার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। পুলিস সূত্রে জানা গিয়েছে মৃত শিক্ষিকার নাম মল্লিকা কুণ্ডু মজুমদার(৫২)।
বিশদ

13th  November, 2019
হাসপাতালের পরিকাঠামো পরিদর্শনে জেলাশাসক 

সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার কোচবিহারের জেলাশাসক পবন কাডিয়ান দিনহাটা মহকুমা হাসপাতাল ও মাথাভাঙা মহকুমা হাসপাতালের পরিকাঠামো খতিয়ে দেখেন। একই সঙ্গে তিনি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে গিয়ে রোগী ও রোগীর আত্মীয়দের সঙ্গে কথা বলেন। দু’টি মহকুমা হাসপাতালের বিভিন্ন সমস্যা নিয়ে বিস্তারিত খোঁজখবরও নেন তিনি।  
বিশদ

13th  November, 2019
শিলিগুড়িতে শপিং মলের পার্কিং থেকে চুরি বাইক 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ির একটি শপিং মলের পার্কিংজোন থেকে বাইক চুরি হওয়ায় চাঞ্চল্য ছড়াল সোমবার। এদিন সন্ধ্যায় সেভক রোড সংলগ্ন পাঞ্জাবিপাড়ার ওই শপিং মলের নির্দিষ্ট পার্কিংজোন থেকে বাইকটি চুরি হয়েছে।
বিশদ

13th  November, 2019
ব্যাঙকান্দির পোল্ট্রি ফার্ম থেকে ৪০টি মুরগি চুরি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: পোল্ট্রি ফার্ম থেকে প্রায় ৪০টি মুরগি চুরি করা ও বেশ কিছু মুরগির মাথা কেটে ফেলে রাখার অভিযোগ উঠলো ময়নাগুড়ির ব্যাঙকান্দি এলাকায়। সোমবার ওই পোল্ট্রি ফার্মের মালিক গৌতম রায় ময়নাগুড়ি থানায় এব্যাপারে একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।  
বিশদ

13th  November, 2019
ফলস সিলিং ভাঙার পর এবার আগুন এসিতে 

মনসুর হাবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: জলপাইগুড়ি জেলা পরিষের সভাধিপতির চেম্বারে সোমবার এসি মেশিনে আগুন লাগে। সভাধিপতি তৃণমূল কংগ্রেসের উত্তরা বর্মন চেম্বারে থাকালীনই ওই ঘটনা ঘটে। এতে আতঙ্কিত হয়ে সভাধিপতি চেম্বার ছেড়ে বেরিয়ে যান। আজ, বুধবার তিনি জেলা পরিষদে এসে চেম্বারের পরিস্থিতি খতিয়ে দেখবেন। 
বিশদ

13th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বুলবুলের কারণে হাওড়া জেলায় ৮৭ কোটি ১১ লক্ষ টাকার ফসল নষ্ট হয়েছে। জেলা কৃষি দপ্তর থেকে নবান্নে যে প্রাথমিক রিপোর্ট পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে, মূলত আমতা ১ ও ২, শ্যামপুর ১ ও ২, বাগনান ১ ও ...

সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের সরগ্রামে হস্টেলে বড় ছেলেকে পোশাক দিতে এসে স্ত্রী ও ছোট ছেলে নিখোঁজ হওয়ার অভিযোগ করলেন গলসির মেরুয়াল গ্রামের বাসিন্দা সোমলাল মার্ডি। মঙ্গলবার সন্ধ্যায় আউশগ্রাম থানায় এনিয়ে নিখোঁজ ডায়েরি করেছেন তিনি।   ...

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: গ্রামীণ ডাক সেবকদের ছেলেমেয়েদের পড়াশুনার জন্য এবার শিক্ষা ভাতা দেবে কেন্দ্রীয় সরকার। সম্প্রতি জেলার পোস্টাল সুপারিনটেনডেন্টদের কাছে এই নির্দেশিকা পাঠানো হয়েছে। ওই নির্দেশিকার সঙ্গে এই ভাতা পাওয়ার জন্য আবেদনের ফর্ম দিয়ে দেওয়া হয়েছে। চলতি বছর থেকেই ...

ইন্দোর, ১৩ নভেম্বর: ৩২টি টেস্ট খেলে ২৬টি’তে জয়। পাঁচটি ড্র। একটিতে হার। ২০১৩ সাল থেকে ঘরের মাঠে লাল বলের ক্রিকেটে ‘টিম ইন্ডিয়া’র সাফল্যের এই পরিসংখ্যানই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৩ টাকা ৭৩.২৯ টাকা
পাউন্ড ৯০.০১ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৫/৭ রাত্রি ৭/৫৫। রোহিণী ৪২/১৮ রাত্রি ১০/৪৭। সূ উ ৫/৫২/৭, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে। 
২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৪/৪২/৫২ রাত্রি ৭/৪৬/৩৬। রোহিণী ৪৪/২/৫২ রাত্রি ১১/৩০/৩৬, সূ উ ৫/৫৩/২৭, অ ৪/৫০/৪৭, অমৃতযোগ দিবা ৭/৩০ মধ্যে ও ১/১৩ গতে ২/৩৮ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৫২ গতে ৩/২৫ মধ্যে ও ৪/১৮ গতে ৫/৫৪ মধ্যে, বারবেলা ৩/২৮/২০ গতে ৪/৫০/৪৭ মধ্যে, কালবেলা ২/৬/১২ গতে ৩/২৮/২০ মধ্যে, কালরাত্রি ১১/২১/৫৭ গতে ১২/৫৯/৫০ মধ্যে। 
১৬ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: প্রেমে সাফল্য। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব ডায়াবেটিস দিবস১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস১৯৭১: অস্ট্রেলিয়ার ...বিশদ

07:03:20 PM

  এবার রাজভবনেও হোয়াটস অ্যাপ গ্রুপ
এবার রাজভবনেও তৈরি হল হোয়াটস অ্যাপ গ্রুপ। ১০২ জন ...বিশদ

06:07:00 PM

রাজ্যপালের ভূমিকা নিয়ে কী বললেন চন্দ্রিমা ভট্টাচার্য?
নির্দিষ্টভাবে একটি রাজনৈতিক দলের কথায় চলছেন রাজ্যপাল। আজ এভাবেই রাজ্যপালের ...বিশদ

05:59:00 PM

হেলিকপ্টার না পাওয়া নিয়ে বিজ্ঞপ্তি জারি রাজভবনের
আগামীকাল শুক্রবার স্থলপথেই ৬০০ কিমি যাত্রা করবেন রাজ্যপাল জগদীপ ধনকর। ...বিশদ

05:48:00 PM

প্রথম টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ৮৬/১ 

05:07:03 PM